শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটে বিলুপ্তির পথে শিল্পী বাবুই পাখির দৃষ্টিনন্দন বাসা চলে গেলেন লালমনিরহাটের লোকসংগীত শিল্পী গোপাল দোয়ারী! ভারত-বাংলাদেশের চিকেন নেক ফেনিকে টার্গেটে ব্যর্থ হয়ে পাহাড়িদের মদত দিচ্ছে! লালমনিরহাটের সাবেক মেম্বার জয়নাল আবেদীন-এঁর ইন্তেকাল হাতীবান্ধা উপজেলা ছাত্রদলের সদস্য সচিবকে কারণ দর্শানোর নোটিশ! আদিতমারীতে জেলা প্রশাসক এইচ এম রকিব হায়দার এর সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত লালমনিরহাটে রেলওয়ে শ্রমিক কর্মচারীদের ন্যায্য দাবি আদায়ের লক্ষ্যে র‍্যালি ও শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত কালীগঞ্জে জেলা প্রশাসক এইচ এম রকিব হায়দার এর সাথে পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত লালমনিরহাটে ভুল কীটনাশক প্রয়োগে পুড়ে গেছে কৃষকের ধানক্ষেত! অধ্যক্ষ আবশ্যক এস বি এফ নার্সিং ইনিসটিটিউট, লালমনিরহাট
পাটগ্রাম উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক ও সদস্য সচিবকে শোকজ!

পাটগ্রাম উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক ও সদস্য সচিবকে শোকজ!

লালমনিরহাট জেলা স্বেচ্ছাসেবক দলের নির্দেশনা উপেক্ষা করে বাউড়া স্বেচ্ছাসেবক দলের ইউনিয়ন কমিটি গঠণ করার অভিযোগে পাটগ্রাম উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক কিরন ও সদস্য সচিব আরশকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

 

গত সোমবার (১৫ মে) লালমনিরহাট জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক পত্রে তাদের কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে বলে জানা গেছে। আগামী সাত দিনের মধ্যে লিখিতভাবে সন্তোষজনক জবাব দিতে বলে পত্রে উল্লেখ করা হয়েছে।

 

আরও জানা যায় যে, গত ১৪ মে রবিবার জগতবেড় ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সন্মেলন করতে গেলে ৯টি ওয়ার্ডের সভাপতি, সাধারণ সম্পাদক ও কাউন্সিলদের মতামত না নিয়ে নেতাকর্মীদের তোপের মুখে সন্মেলন স্থান ত্যাগ করে। সাধারণ কর্মীদের অভিযোগ আমাদের কমিটি যদি ভোটের মাধ্যমে হয় তাহলে ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের কমিটি কেন ভোটের মাধ্যমে হবে না।

 

নোটিশ সূত্রে জানা গেছে, গত ৮ মে সোমবার উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক একরামুল হক কিরণ ও সদস্য সচিব আরশ উল বসুনিয়া আরশ বাউড়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের ৯টি ওয়ার্ডের সভাপতি, সাধারণ সম্পাদক ও বাউড়া ইউনিয়ন বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকের মতামত না নিয়ে অর্থের বিনিময়ে রাতের আধারে ফেসবুকের মাধ্যমে কমিটি প্রকাশ করে। যা সামাজিক যোগাযোগ মাধ্যমে কমিটি ভাইরাল হলে বাউড়া ইউনিয়ন বিএনপি ও স্বেচ্ছাসেবক দলের ৯টি ওয়ার্ড নেতাকর্মীরা প্রতিবাদ করলে লালমনিরহাট জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আবু ইয়াহিয়া ইউনুস ও সাধারণ সম্পাদক আব্দুস সাত্তার উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক কিরন ও সদস্য সচিব আরশকে গত ১৫ তারিখ শোকজ করে।

 

জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল বাউরা ইউনিয়ন শাখার সম্মেলনে বিশৃঙ্খলার জন্য শুধুমাত্র পদপ্রার্থীদের প্রস্তাবিত নামের তালিকা আপনাদেরকে সংগ্রহ করতে বলা হয়েছিল। আপনারা প্রার্থীদের নামের তালিকা সংগ্রহ করেছিলেন। পরবর্তীতে বিএনপি এবং স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দের মতামতের ভিত্তিতে সমন্বয় করে কমিটি প্রকাশ করা হবে বলা হয়েছিল। কিন্তু আপনি/ আপনারা তা না করে ঐ রাতেই আংশিক কমিটি প্রকাশ করেন। যা দলীয় শৃঙ্খলা পরিপন্থি। উক্ত দলীয় শৃঙ্খলা ভঙ্গের জন্য পত্র প্রাপ্তির আগামী ৭দিনের মধ্যে লিখিতভাবে উপযুক্ত জবাব প্রদানের জন্য বলা হইল অন্যথায় আপনাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হইবে।

 

এদিকে বাউড়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের আংশিক কমিটি স্থগিত ঘোষণা করা হয়েছে।
এদিকে শুক্রবার (১৯ মে) সংগঠনের নির্দেশনাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে শোকজ থাকার পরও উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক ও সদস্য সচিব কুচলীবাড়ী ইউনিয়নের ৩সদস্যের কমিটি ঘোষণা করে।

 

এ নিয়ে এলাকায় নেতা-কর্মীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

 

এ বিষয়ে উপজেলা স্বেচ্ছাসেবক দলের ২/৩জন যুগ্ম আহবায়কের সাথে কথা হলে তারা বলেন, আহবায়ক ও সদস্য সচিবকে শোকজ করার পরও তারা কিভাবে ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের কমিটি গঠন করেন আমরা বুঝতেছি না। এ বিষয়ে আমরা জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি ও সাধারণ সম্পাদকের সাথে কথা বলেছি।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone